দুইটি বিস্ফোরণে কেঁপে উঠেছে উত্তর-পশ্চিম পাকিস্তান। এতে অন্তত ১২ জন নিহত এবং ৫০ জনের বেশি আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। একজন পুলিশ কর্মকর্তা শরিফুল্লাহ খান আল জাজিরাকে বলেছেন, স্থানীয় সময় পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে পুলিশের বিশেষ শাখা কাউন্টার টেররিজমের অফিসে এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তিনি আরো বলেন, তিনি বিশ্বাস করেন না যে বিস্ফোরণগুলো সন্ত্রাসী হামরার কারণে ঘটেছে। সিটিডি ভবনের বেসমেন্টে রাখা বিস্ফোরক দ্রব্য থেকে আগুন ধরে যাওয়ার পর বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিল্ডিং কমপ্লেক্সে কাবাল জেলা পুলিশ স্টেশন এবং একটি রিজার্ভ পুলিশ ফোর্সের সদর দপ্তর রয়েছে। তবে মূল ক্ষতি সম্মুখীন হয়েছে কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট ভবন। প্রাদেশিক পুলিশ প্রধান আখতার হায়াত বলেছেন, অফিসে পুরানো গোলাবারুদের মজুদ ছিল এবং বিস্ফোরণ ঘটেছে নাকি হামলা করা হয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। এর আগে বৃহৎ পুলিশ ঘাঁটিতে বছরের শুরুতে দুটি হামলা সঙ্গে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।

সোমবার নিহতদের বেশিরভাগই পুলিশ এবং সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করত। হায়াত জানান, বিল্ডিংয়ের পাশ দিয়ে যাওয়ার সময় এক নারী এবং তার শিশুরও মৃত্যু হয়েছে এই বিষ্ফোরণে। খাইবার পাখতুনখোয়া প্রাদেশিক উদ্ধার পরিষেবার মুখপাত্র বিলাল ফয়েজি বলেছেন, আরো আহতদের সন্ধান চলছে যা এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। আঞ্চলিক হাসপাতাল প্রশাসন জানিয়েছে, তারা বেশ কয়েকজন আহত ব্যক্তিকে পেয়েছে যাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

রাকিব/এখন সময়